Power of attorney Bangladesh

+8801929125100

অঙ্গীকারনামা দলিলের নমুনা ফরমেট


অঙ্গীকারনামা দলিলের নমুনা ফরমেট

অঙ্গীকারনামা


১। হাফেজ জুবায়ের

পিতা: মো: আমির উদ্দিন, মাতা: সমিরুন নেছা, ঠিকানা: বড়দেশী ইব্রাহিমপুর, পোষ্ট: আমিন বাজার, থানা: সাভার, জেলা: ঢাকা। ৩১/০৩/১৯৮২ ইং।

২। মো: আবুল হোসেন

পিতা: আব্দুল কুদ্দুছ, মাতা: আনোয়ারা বেগম, ঠিকানা: বড়দেশী বৈশারটেক, ডাকঘর: আমিন বাজার, থানা: সাভার, জেলা: ঢাকা। জন্ম তারিখ: ০৫/০৬/১৯৮২ ইং।

৩। মো: ছফি উল্লা

পিতা: মো: হাবিব উল্লাহ, মাতা: খায়রুন নেছা, ঠিকানা: গ্রাম- পালাখাল, ডাকঘর- পালাখাল, থানা: কচুয়া, জেলা: চাঁদপুর। জন্ম তারিখ: ৩১/১২/১৯৮৩ ই্ং।

৪। মো: জমির হোসেন

পিতা: মো: ফজল কাজী, মাতা: জীবন নেসা, ঠিকানা: গ্রাম বেগুনবাড়ী, ডাকঘর, আমিন বাজার, থানা: সাভার , জেলা: ঢাকা। জন্ম তারিখ: ৩০/০৩/১৯৮১। সর্ব ধর্ম: ইসলাম, পেশা- ব্যাবসা এবং জাতীয়তা বাংলাদেশী।

……………………………………….অঙ্গীকারদাতাগণ

= বনাম =

১। মিয়া হোসেন

পিতা: উজির আলী, মাতা- মিনারা বেগম, ঠিকানা: কাউন্দিয়া, পোষ্ট: মিরপুর বাজার, থানা: সাভার, জেলা ঢাকা। জাতীয় পরিচিতি নং: ৪৬৪০১৭৬১৮৮।

২। পারভীন

পিতা: উজির আলী, মাতা: মনিরা বেগম, ঠিকানা: কাউন্দিয়া, পোষ্ট: মিরপুর বাজার, থানা: সাভার, জেলা ঢাকা। জাতীয় পরিচিতি নং: ২৬১৭২৫০০৩৪৮৩০।

……………………………………………অঙ্গীকার গ্রহীতা

আমরা অত্র অঙ্গীকারদাতাগণ এই মর্মে অঙ্গীকার করিতেছি যে,

আমরা অত্র অঙ্গিকারদাতাগণ কর্তৃক বিগত ৩১/০৩/২০২১ ইং তারিখে দলিল গহীতা হইয়া জৈনেক মো: আব্দুর রহমান, পিতা: মরহুম একলাল মিয়া, সাং- বালিয়ারপপুর, নগরকোন্ডা, থানা: সাভার, জেলা: ঢাকা এর নিকট হইতে উত্তর কাউন্দিয়া মৌজাস্থ নাল প্রকৃতি বিশিষ্ট ৫৮ শতাংশ নাল জমির কাতে ৪১ শতাংশ জমি যাহার সি.এস খতিয়ান নং- ১৫৪, দাগ ১৪৭৩। আর এস- খতিয়ান নং- ৭৪৮, দাগ নং- ৪২৫৫ এবং খারিজা নং- ২৬০১৪, বি.এস দাগ নং- ২৯১১ আমরা অঙ্গিকার দাতাগণ আম-মোক্তার নামা দলিল মুলে একচ্ছত্র খরিদ করিয়াছি যাহার দলিল নং- ৩১৪২, তারিখ: ৩১/০৩/২০২১ ইং।

যেহেতু আমরা অত্র অঙ্গিকার দাতাগণ বর্তমানে বর্নিত সম্পত্তি অত্র অঙ্গিকার নামায় উল্লেখিত অঙ্গিকার গ্রহীতাগণের নিকট অত্র সম্পত্তি বিক্রয়ের জন্য মনস্থির করিলে বর্তমানে আমাদের দখলে বর্নিত দলিলের মূলকপি না থাকায় আমাদের বিক্রয়ের স্বপক্ষে দালিলিক প্রমাণ প্রয়োজনবোধ করায় অত্র অঙ্গিকারনামা মূলে আমরা অত্র অঙ্গিকার দাতাগণ ঘোষনা করিতেছি যে, বর্নিত সম্পত্তি আমাদের নামে আম-মোক্তারনামা দলিল নং- ৩১৪২, তারিখ- ৩১/০৩/২০২১ মূলে খরিদকৃত।

উক্ত সম্পত্তিতে আমরা একচ্ছত্র মালিক ও দখলকার নিয়োজিত বটে। আমাদের অঙ্গিকারের ভাষ্য মোতাবেক যথা সময়ে আমরা বর্নিত দলিলের সার্টিফাইড কপি সরবরাহ করিয়া দিব। আমাদের অঙ্গিকারে কোনরূপ ব্যাত্যয় ঘটলে আমরা তজ্জন্যে দায়বদ্ধ থাকিবে এবং প্রয়োজনে আইন-আদালত করিতে অঙ্গিকার গ্রহীতার কোন বাধা থাকিবেনা।

অত্র অঙ্গিকারনামা মূলে আমরা আমাদের বর্নিত দলিলের বৈধতার এবং মালিকানার বিষয়ে আইনগতভাবে ঘোষণা করিলাম যাহা সর্ব আইন-আদালতে গ্রহণীয় হইবে। আমাদের অঙ্গিকারে কোন ধরনের গাফিলতি দৃষ্ট হইলে আইন-আদালত ব্যাবস্থা নিবে এবং তজ্জন্য আমারা নিজেরা দায়ী থাকবো।


অত্র অঙ্গীকারনামার সকল বক্তব্য সমূহ আমরা অঙ্গীকারদাতাগণ পড়িয়া, অন্যের দ্বারা পড়াইয়া ও উহার ভালো-মন্দ বুঝিয়া অত্র অঙ্গীকারনামায় সহি সম্পাদন করিলাম।

সম্পাদনের তারিখ- 25/12/2022ইং।

অঙ্গিকারদাতাগণের স্বাক্ষর

১।
২।
৩।
৪।

অঙ্গিকারদাতাগণ আমার সম্মুক্খে স্বাক্ষর করিলে আমি তাদের সনাক্ত করিলাম।

………………………………………………

সনাক্তকারীর স্বাক্ষর

  • দোকান / বাণিজ্যিক স্পেস ভাড়া চুক্তিপত্র নমুনা

    বাড়ি ভাড়া বা দোকান ভাড়া দেয়া-নেয়ার ক্ষেত্রে উভয় পক্ষের মধ্যে সু-নির্দিষ্ট চুক্তি থাকা আবশ্যক। উক্ত চুক্তি পত্রে উভয়ৈর দ্বায়িত্ব – কর্তব্য এবং আর্থিক লেনদেনর বিষয় উল্লেখ থাকতে হয়। চুক্তি মেয়াদ শুরু, চুক্তি মেয়াদ শেষ এবং উপ-ভাড়াটিয়া নিয়োগ ও সার্ভিস চার্জ প্রদানের মতো সুক্ষ বিষয়গুলো স্পষ্টভাবে দু-পক্ষের মধ্যে সমঝোতা করে নিতে হয়। ভাড়া চুক্তির মধ্যে এসব…

  • দেনমোহর আদায় করবেন কিভাবে ?

    আমাদের সমাজে দেখা যায় বিয়েতে দেনমোহর নগদ পরিশোধের ব্যাপারটি সরাসরি উপেক্ষা করা হয়। হাতে গোনা কয়েকটা বিয়ে ছাড়া নগদ দেনমোহর আদায় এর উদাহরন খুব কম। অনেকে আবার দেনমোহর দেয়া দূরের কথা বিয়েতে দেয়া বিভিন্ন উপহার কে উসূল দেখিয়ে দেনমোহরের সাথে স্বমন্বয় করে নেয়। বিয়ের পর বক্রী দোনমোহরের অর্থ নিজ তাগিদে কোন স্বামী পরিশোধ করেন না…

  • নামজারী আবেদন নিষ্পত্তির প্রক্রিয়া

    কামাল দুই বিঘা জমির মালিক এবং সে নিয়মিত সরকারী খাজনা পরিশোধ করে থাকে। সরকারী অফিসে লেখা আছে যে, কাওলা মৌজার আরএস ৫১০ দাগের ২ বিঘা জমির মালিক কামাল। পরবর্তীতে, কামাল উক্ত জমি রহমত এর নিকট বিক্রী করে। যেহেতু বর্তমানে রহমত মালিক কাজেই কামালের নাম কেটে রহমতের নাম সরকারী কাগজপত্রে লিপিবদ্ধ করাই মূলত নামজারী ।

  • বিদেশ থেকে তালাক দেওয়ার পদ্ধতি

    বিদেশ থেকে আম-মোক্তার নামা দলিলের মাধ্যমে প্রতিনিধি নিযুক্ত করে তালাক প্রদানের যথাযর্থতা সম্পর্কে আইনে সুনির্দিষ্ট কোন বক্তব্য নেই। প্রচলিত প্রাকটিস এবং আইনজীবীদের পূর্ব অভিজ্ঞতার ভিত্তিতেই আম-মোক্তারনামা মূলে তালাকের একটা প্রচলন আছে। তবে এ ধরনের তালাক বহুল বিতর্কীত কারন তালাক সংশ্লিস্ট আইনের কিছু বিধান প্রকৃত অর্থে চর্চা করার সুযোগ থাকেনা।

  • আমমোক্তারনামা দলিল বাতিলের নিয়ম

    পাওয়ার অব এটর্নি বা আমমোক্তারনামা দলিল এমন একটি লিগ্যাল ডকেুমেন্ট যার মাধ্যমে একজন ব্যাক্তি তাহার পক্ষে কোন নির্দিষ্ট কাজ সম্পাদন করার জন্য তাহার মনোনীত ও বিশ্বস্ত ব্যাক্তিকে ক্ষমতা অর্পণ করে।  আমাদের দেশে পাওয়ার অব এটর্নীর কথা শুনলে অনেকেই জমি-জমার ক্ষমতা অর্পণকে বুঝায়। প্রকৃতপক্ষে পাওয়ার অব এটর্নি বা আমমোক্তারনামা দলিলের মাধ্যমে জমি-জমা ছাড়া আরো অনেক কাজ…

  • বিদেশ থেকে আমমোক্তার দলিল এর মাধ্যমে  জমি বিক্রি করার পদ্ধতি

    হাবিব সাহেব ইতালি প্রবাসী।  দীর্ঘ সময়ের জমানো  টাকায় ঢাকার সাভারে ৪ কাঠা জমি কিনেছেন ২০০৮ সালে ।  পারিবারিক জরূরী প্রয়োজনে নগদ টাকা দরকার। এত টাকা জোগাড় করতে জমি বিক্রী করা ছাড়া আর কোন উপায় নেই তার। যেহেতু হাবিব সাহেব বর্তমানে ইতালি আছেন তাই দেশে এসে জমি বিক্রী করা সম্ভব নয়। এ রকম পরিস্থীতিতে হাবিব সাহেব…

Facebook
Twitter
LinkedIn

সাম্প্রতিক পোস্ট

ভাড়া চুক্তিপত্র

দোকান / বাণিজ্যিক স্পেস ভাড়া চুক্তিপত্র নমুনা

বাড়ি ভাড়া বা দোকান ভাড়া দেয়া-নেয়ার ক্ষেত্রে উভয় পক্ষের মধ্যে সু-নির্দিষ্ট চুক্তি থাকা আবশ্যক। উক্ত চুক্তি পত্রে উভয়ৈর দ্বায়িত্ব – কর্তব্য এবং আর্থিক লেনদেনর বিষয় উল্লেখ থাকতে হয়। চুক্তি মেয়াদ শুরু, চুক্তি মেয়াদ শেষ এবং উপ-ভাড়াটিয়া নিয়োগ ও সার্ভিস চার্জ প্রদানের মতো সুক্ষ বিষয়গুলো স্পষ্টভাবে দু-পক্ষের মধ্যে সমঝোতা করে নিতে হয়। ভাড়া চুক্তির মধ্যে এসব বিষয় উল্লেখ না থাকে ভাড়া দাতা এবং ভাড়াটিয়া দুজনের মধ্যে ভবিষ্যতে বিভিন্ন ঝামেলার সৃষ্টি হয়। একটি আদর্শ ভাড়া চুক্তির নমুনা এখানে দেয়া হল আমাদের পাঠকদের বুঝার সুবিধার্থে।

Read More »
দেনমোহর আদায়

দেনমোহর আদায় করবেন কিভাবে ?

আমাদের সমাজে দেখা যায় বিয়েতে দেনমোহর নগদ পরিশোধের ব্যাপারটি সরাসরি উপেক্ষা করা হয়। হাতে গোনা কয়েকটা বিয়ে ছাড়া নগদ দেনমোহর আদায় এর উদাহরন খুব কম। অনেকে আবার দেনমোহর দেয়া দূরের কথা বিয়েতে দেয়া বিভিন্ন উপহার কে উসূল দেখিয়ে দেনমোহরের সাথে স্বমন্বয় করে নেয়। বিয়ের পর বক্রী দোনমোহরের অর্থ নিজ তাগিদে কোন স্বামী পরিশোধ করেন না ফলে স্ত্রী তাহার দেনমোহরের পাওনা হতে আজীবন বঞ্চিত থাকেন।

Read More »

নামজারী আবেদন নিষ্পত্তির প্রক্রিয়া

কামাল দুই বিঘা জমির মালিক এবং সে নিয়মিত সরকারী খাজনা পরিশোধ করে থাকে। সরকারী অফিসে লেখা আছে যে, কাওলা মৌজার আরএস ৫১০ দাগের ২ বিঘা জমির মালিক কামাল। পরবর্তীতে, কামাল উক্ত জমি রহমত এর নিকট বিক্রী করে। যেহেতু বর্তমানে রহমত মালিক কাজেই কামালের নাম কেটে রহমতের নাম সরকারী কাগজপত্রে লিপিবদ্ধ করাই মূলত নামজারী ।

Read More »

Recent